fbpx
29.3 C
Barisāl
Tuesday, May 18, 2021

গৌরনদীতে একদিনে সর্বোচ্চ ১৫ জনের করোনা শনাক্ত

গৌরনদীতে ব্যাপক করেনা পজেটিভ রোগের বিস্তার ঘটেছে। গত ২৪ ঘন্টায় ১৫জন করেনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে গৌরনদীতে রোগীর সংখ্যা দাড়াল ৪৬। দ্রুত রেড জোন ঘোষনা করার জন্য সুপারিশ করেছে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়্যেদ মোহাম্মদ আমরুল্লাহ।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়্যেদ মোহাম্মদ আমরুল্লাহ জানান, গত ২৪ ঘন্টায় গৌরনদীতে ১৫ জন করেনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছে। মার্চ থেকে ৩১ মে পর্যন্ত গৌরনদীতে করেনা শনাক্ত হয় ১৩ জনের। ১ মে থেকে ১৩ জুন করেনা শনাক্ত হয় ১৮ জনের। ১৭ জুন থেকে ২২ জুন পর্যন্ত করোনায় নুতন করে আক্রান্ত ১৫ জন। এ নিয়ে গৌরনদী কারেনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৪৬।

২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের মধ্যে রয়েছে গৌরনদীর জনতা, ইসলামি ও ব্রাংক ব্যাংক টরকী শাখার তিন কর্মকর্তা, মেদাকুল শাখার এক ব্রাংক কর্মর্তা, একজন স্বাস্থ্য কর্মী, গৌরনদী হাইওয়ে থানার পুলিশ সদ্যস ও গৌরনদী উপজেলার বিল্লগ্রাম, চরগাধাতলী, শাওড়া গ্রামে একই পরিবারে ৪জন, ধামুরা গ্রামের ব্যক্তিরা। স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়্যেদ মোহাম্মদ আমরুল্লাহ বলেন, ইতিপূর্বে গৌরনদীকে ইয়োলো জোন ঘোষনা করা হয়েছে।

গতকাল সোমবার রেড জোন ঘোষনা করার জন্য বরিশাল সিভিল সার্জন ও গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও)কাছে সুপারিশ করা হয়েছে। জনসংখ্যার শতকরা ১০ ভাগ রোগী শনাক্ত হলে রেড জোন ঘোষনা করা হয়। গৌরনদীর জনসংখ্যা ২ লাখ ৪৫ হাজার ২৩৬ জন। করেনা পজেটিভ রোগী ৪৬ জন।১৭ জুন থেকে ১৯জুন নমুনা সংগ্রহ থেকে ২৪ ঘন্টায় শনাক্ত ১৫।  রেড জোন ঘোষনা প্রসঙ্গে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান বলেন, রেড জোন ঘোষনা করার বিষয়টি কার্যকর করবেন বরিশাল জেলা প্রশাসক। জেলা প্রশাসন যথা সময়ে এ ব্যাপারে পদক্ষেপ গ্রহন করবেন।

সর্বশেষ সংবাদ

সম্পর্কিত সংবাদ