fbpx
32.2 C
Barisāl
Wednesday, May 25, 2022

গৌরনদীতে ৯৯৯ রক্ষা করলো বিড়াল ছানার প্রান

বরিশালের গৌরনদী পৌর সদরের শাওড়া মহল্লায় সোমবার বিকেলে ঈগল পাখি ছোবল মেরে একটি বিড়াল ছানা নিয়ে যায়। তিন তরুনের খেয়ে রাক্ষুসে ঈগল বিড়াল ছানাটিকে দীঘির পারে সুউচ্চ গাছের মাথায় রেখে দেয়।

বিড়াল ছানাটির প্রান সংকটে পরে যায়। এ সময় তিন তরুন বিড়ালটিকে বাঁচাতে ৯৯৯ কল করলে ফায়ার সার্ভিস কর্মীরা রাত সাড়ে ৭টার দিকে ঘটনা স্থলে পৌছে বিড়াল ছানাটি উদ্ধার করে প্রান রক্ষা করে। বিড়াল ছানাটির প্রান রক্ষা করতে পেরে উৎফুল্ল তিন তরুন তরুনী।

স্থানীয়রা জানান, গৌরনদী পৌর সভার শাওড়া মহল্লার কলেজ হোস্টেলের পশ্চিম পাশ থেকে সোমবার বিকেল সাড়ে ৫টায় একটি ঈগল পাখি বিড়াল ছানাকে ছোবল মেরে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

ওই পথ দিয়ে যাচ্ছিল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ছাত্র ফকরুল আবেদীন তানভীর, শ্রাবনী ও অনিক ।

তারা বিষয়টি দেখে ঈগল পাখিটিকে ধাওয়া করলে ঈগল পাখি বিড়াল ছানাটিকে বিশাল দিঘীর পারে একটি বড় রেন্ট্রি গাছের সুউচ্ছে ডালে রেখে দেন।

এ সময় তরুনরা ঢিল ছুড়ে ডাক চিৎকার দিয়ে আতঙ্ক সৃষ্টি করলে রাক্ষুসে ঈগল বিড়াল ছানা রেখে সটকে পরে। গাছ থেকে বিড়াল ছানাটির নেমে আসার মত অবস্থা ছিল না।

এবং কোন রকম পা ফসকে নিচে পরে গেলে অবদারিত পানিতে ডুবে মৃত্যু। জীবন সংকটে পরে বিড়াল ছানাটি। এরই মধ্যে ঘটনাস্থলে জড়ো হয় শতাধিক মানুষ। স্থানীয়দের সহায়তায় তরুনরা গাছে উঠে ছানাটিকে উদ্ধারের চেষ্ট করে ব্যার্থ হন।

তরুন ফকরুল আবেদীন বলেন, ঈগল ছানাটিকে উদ্ধারের চেষ্টা করে ব্যার্থ হয়ে বিকেল ৬টার দিকে ৯৯৯ কল করে দমকল বাহিনীর সাহায্য চাই।

রাত সাড়ে ৭টার দিকে গৌরনদী ফায়ার সার্ভিস ষ্টেশনের গাড়ি নিয়ে দমকল কর্মীরা ছুটে আসেন এবং আধা ঘন্টা চেষ্টা চালিয়ে বিড়াল ছানাটি উদ্ধার করে প্রান রক্ষা করেন।

গৌরনদী ফায়ার সার্ভিস ষ্টেশনের ইনচার্চ আব্দুস সালাম বলেন, মানুষই হোক আর পশুই হোক প্রতিটি প্রানীর জীবন রক্ষ করা আমাদের দায়িত্ব তাই সেই দায়িত্ববোধ থেকেই বিড়াল ছানাটির প্রান রক্ষ করেছি।

তবে এ জন্য ধন্যবাদ পাওয়ার যোগ্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন তরুন তরুনী । যারা ৯৯৯ কল করেছে। চিকিৎসা দিয়ে সুস্থ্য করে বিড়ালটি পোষার জন্য তরুন ফকরুল আবেদীন তানভীর বাসায় নিয়ে যান। কিছুটা ক্ষত থাকলেও বর্তমানে অনেকটাই সুস্থ্য আছে বিড়াল ছানাটি।

সর্বশেষ সংবাদ

সম্পর্কিত সংবাদ