fbpx
32.2 C
Barisāl
Wednesday, May 25, 2022

লন্ডন ভিত্তিক আন্তর্জাতিক সংস্থার “ষ্টার অব কোভিট” এ্যাওয়ার্ড বিএইচআরসির ডেপুটি গভর্নর হলেন সৈয়দ আজমুল

লন্ডন ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ডব্লিউএইচডি গ্লোবাল সোসাল ওয়ের ফেয়ার (হিউম্যান পিলার অব সোসাইটি) ক্যাটাগিরি “কোভিড তারকা” ((ঝঞঅজঝ ঙঋ ঈঙঠওউ)) এ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের (ইঐজঈ) পক্ষে ডেপুটি গভর্নর গৌরনদীর কৃতি সন্তন সৈয়দ আজমুল হক। মানবতার সেবায় বিশেষ অবদান রাখায় সৈয়দ আজমুল হক “কোভিট তারকা” এ্যাওয়ার্ড পান।

ডব্লিউএইচডি‘র গ্লোবাল সংস্থার নিজস্ব মিডিয়া চ্যানেলের লাইফ প্রোগ্রামে “কোভিট তারকা” পদক বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘বিশ্ব মানবতাবাদী ড্রাইভ (ডড়ৎষফ ঐঁসধহরঃধৎরধহ উৎরাব) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. আব্দুল বাসিত সৈয়দের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কসোভোর প্রাক্তন রাষ্ট্রপতি এইচ.ই. ফাতমির সেজদিও। বিশেষ অতিথি ছিলেন নেপালের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ.ই. মাধব কুমার নেপাল, আন্দালুশিয়া, স্পেনের জাতীয় অধিবেশনের সভাপতি পেড্রো আই. আলতামিরানো, ইউ.পি.এফ. (যুক্তরাজ্য)র সাধারণ সম্পাদক রবিন মার্শ । অনুষ্ঠানে আনুষ্ঠনিকভাবে বিশ্ব মানবতাবাদী ড্রাইভ (ডড়ৎষফ ঐঁসধহরঃধৎরধহ উৎরাব-ডঐউ) প্রদান ছাড়াও সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. আব্দুল বাসিত সৈয়দ কর্তৃক রচিত ‘১০০ কভিড তারকা (ঝঃধৎং ড়ভ ঈড়ারফ ১০০) ও ‘সুখের পুনঃ প্রকৌশল (জব-বহমরহববৎরহম ঐধঢ়ঢ়রহবংং) স্মারক গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়।

কোভিড তারকা (ঝঞঅজঝ ঙঋ ঈঙঠওউ) ইভেন্টে বিশ্বের ৭টি মহাদেশ হতে ৩৫টি দেশের ১হাজার ৬শ জন মনোনয়ন পাওয়ার জন্য আবেদন করেন। ডব্লিউএইচডি সংস্থাটি তাদের নিজস্ব টিম দ্বারা প্রতিটি দেশে মনোনয়ন প্রত্যাশী সম্পর্কে তথ্য উপাত্ত সংগ্রহ করে প্রাথমিকভাবে ৩৫টি দেশের ৫৫০ জন প্রতিযোগীর মধ্য থেকে একশ জনকে মনোনয়ন দেন। রাজনীতিবিদ, গণ মাধ্যম, প্রশাসনিক সেবা, উদ্ভাবন ও প্রযুক্তি, চিকিৎসা, সমাজকর্মী/ স্বেচ্ছাসেবী, ব্যবসায়, জননন্দিত ব্যক্তিত্ব/ শিক্ষা-গবেষণা, সমাজকল্যাণ সংস্থা ও পরিবেশ সংরক্ষণসহ ১২টি গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় কোভিড তারকা (ঝঞঅজঝ ঙঋ ঈঙঠওউ) পদক দেয়া হয় । বাংলাদেশ মানবাধিকার কমিশন (ইঐজঈ) সংস্থার ডেপুটি গভর্নর সৈয়দ আজমুল হক ‘হিউম্যান পিলার অব সোসাইটি’ ক্যাটাগিরিতে আন্তর্জাতিক সম্মাননা “কোভিট তারকা” এ্যাওয়ার্ড পান।
আয়োজক সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. আবদুল বাসিত সৈয়দ বলেন, কোভিড-১৯ সংকটকালীন সময়ে মানবতার উন্নয়নে অবদান রাখা সংস্থা ও ব্যক্তিদের এ সম্মাননা দেয়া হয়। আগামিতেও এ ধারা অব্যহত থাকবে। বাংলাদেশ মানবাধিকার কমিশনের (ইঐজঈ) প্রতিষ্ঠাতা প্রতিষ্ঠাতা ও সেক্রেটারি জেনারেল ড. সাইফুল ইসলাম দিলদার প্রতিক্রীয়ায় বলেন, মানবতাবাদী সৈয়দ আজমুল হকের আন্তর্জাতিক এ্যাওয়ার্ডে বাংলাদেশ মানবাধিকার কমিশন অত্যন্ত আনন্দিত ও গর্বিত। বাংলাদেশ মানবাধিকার কমিশনের কোভিড তারকা (ঝঞঅজঝ ঙঋ ঈঙঠওউ) অর্জন কোন ব্যক্তির নয়, এটা বিশ্বে বাংলাদের অর্জন। বাংলাদেশ মানবাধিকার কমিশনে পক্ষে প্রতিনিধিত্বকারী ডেপুটি গভর্নর সৈয়দ আজমুল হক বলেন, “এ অর্জন আমাদের (ইঐজঈ)র একার নয়, এটি মানবতাবাদী সকলকর্মীসহ বাঙ্গালী জাতির । আমি এই এ্যাওয়ার্ড দেশের মানবাধিকার বঞ্চিত ও অসহায় মানুষের জন্য উৎসর্গ করলাম।

সর্বশেষ সংবাদ

সম্পর্কিত সংবাদ