fbpx
31 C
Barisāl
Thursday, September 23, 2021

পালরদী নদী গ্রাস করেছে অর্ধশত বাড়িসহ দুইটি সড়ক

আড়িয়াল খাঁ নদের শাখা পালরদী নদীর অব্যাহত ভাঙ্গনে হুমকির মুখে পরেছে জেলার গৌরনদী পৌরসভার নদীপাড়ের দেড় কিলোমিটার এলাকা।

নদীর অব্যাহত ভাঙ্গনে ইতোমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে প্রায় অর্ধশত ঘরবাড়িসহ অসংখ্য গাছপালা। দুইশ’বছরের প্রাচীণতম গৌরনদী বন্দর-টিকাসার-দিয়াশুর সড়কটি বহু আগেই নদী গর্ভে বিলীন হয়ে গেছে। বর্তমানে চরম হুমকির মুখে পরেছে চরদিয়াশুর গ্রামের ইলমে তাছাওউফ মাদ্রাসা, মসজিদ ও চরদিয়াশুর-চর রমজানপুর সড়ক। ভাঙনরোধে জরুরি ভিত্তিতে কার্যকরী ব্যবস্থা গ্রহনের জন্য ভূক্তভোগিরা পানি উন্নয়ন বোর্ডসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

টিকাসার গ্রামের বাসিন্দা মাদ্রাসা শিক্ষক মোশাররফ হোসেন বলেন, আমাদের পুকুর, বাড়ির সিংহভাগ ও পাশের রাস্তাটি নদীতে ভেঙ্গে যাওয়ায় আমরা সবচেয়ে বেশি সমস্যায় পরেছি। রাস্তার সমস্যার কারণে আমাদের উল্টা পথে গৌরনদী বন্দরে যাতায়াত করতে হয়। তিনি আরও বলেন, নদী ভাঙ্গনের কবলে পরে টিকাসার গ্রামের প্রায় ৫০টি বাড়ি-ঘর বিলীন হয়ে গেছে। এ সমস্যা দেখেও কেউ সমাধানের জন্য উদ্যোগ গ্রহণ করেননি।

গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, খবর পেয়ে আমি কয়েকদিন আগে ভাঙ্গনকবলিত এলাকা পরিদর্শন করেছি। পাশাপাশি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের বিষয়টি অবহিত করে জরুরি ভিত্তিত্বে পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ জানিয়েছি।

সর্বশেষ সংবাদ

সম্পর্কিত সংবাদ