fbpx
25.5 C
Barisāl
Friday, April 16, 2021

বরিশাল গোয়েন্দা পুলিশের সাফল্য

বরিশাল নিউজ।। “ইচ্ছে করলে আমাদের চৌকস পুলিশ সদস্যরা সবই পারেন”। সেই পুরনো প্রবাদ বাক্যকে আবারও বাস্তবে রূপ দিয়েছেন জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ সদস্যরা। মামলা দায়েরের মাত্র তিন ঘন্টার মধ্যেই বাস থেকে চুরি হওয়া এক প্রবাসীর পাসপোর্ট, ভিসা ও মালামাল উদ্ধারসহ দুইজনকে গ্রেফতারের মাধ্যমে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন ডিবি পুলিশের চৌকস সদস্যরা।
গ্রেফতারকৃত প্রতারক ও চাঁদাবাজ চক্রের দুই সদস্য হলো-মাদারীপুরের কালকিনি উপজেলার দক্ষিণ রমজানপুর এলাকার জালাল বেপারী (৩০) ও গৌরনদীর টরকী বন্দর এলাকার সোহাগ মৃধা (২৮)। মঙ্গলবার বরিশাল পুলিশ লাইন্স ইন সার্ভিস ট্রেনিং সেন্টারে জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোল্লা আজাদ হোসেন জানান, গত ১৭ সেপ্টেম্বর মালয়েশিয়া থেকে তিন মাসের ছুটিতে জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার লেঙ্গুটিয়া গ্রামের ইউনুস হাওলাদার বাংলাদেশে আসেন। ওইদিন বিকেল সাড়ে তিনটার দিকে তিনি একটি বাসযোগে গৌরনদী বাসস্ট্যান্ড পৌঁছলে তার সাথে থাকা ব্যাগটি না দেখে চিৎকার শুরু করেন। পাশেরই একজন যাত্রী তাকে জানায় বাসের অপর এক যাত্রী ওই ব্যাগ নিয়ে গৌরনদী বাসস্ট্যান্ডে নেমে গেছেন।
ব্যাগের মধ্যে মালয়েশিয়ার ৪ হাজার ৭৭৫ রিঙ্গিত, বিভিন্ন স্বর্ণালংকার এবং ভিসাসহ পাসপোর্ট ছিল। পরবর্তীতে গত ১০ অক্টোবর অপরিচিত মোবাইল নম্বর থেকে চুরি হওয়া জিনিসগুলো পেতে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। বিকাশের মাধ্যমে দাবিকৃত চাঁদার আংশিক টাকা পরিশোধ করার পরেও বাকি টাকার জন্য মোবাইল ফোনে চাঁপ প্রয়োগ করা হয়। উপায়ান্তর না পেয়ে প্রবাসী ইউনুস হাওলাদার গত ২৩ অক্টোবর বিকেল সাড়ে পাঁচটার দিকে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের তিন ঘন্টা পরেই তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ওইদিন রাত সাড়ে আটটার দিকে জেলা গোয়েন্দা পুলিশ গৌরনদীর টরকী বন্দর এলাকা থেকে উল্লিখিত দুইজনকে গ্রেফতার করে চুরি হওয়া মালামাল উদ্ধার করেন।

সর্বশেষ সংবাদ

সম্পর্কিত সংবাদ